All for Joomla The Word of Web Design

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস হচ্ছে কেরানীগঞ্জে

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস নির্মিত হবে ঢাকার কেরানীগঞ্জে। বর্তমানে প্রতিষ্ঠানটির অস্থায়ী ক্যাম্পাস রয়েছে রাজধানীর ধানমণ্ডিতে।

‘ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় স্থাপন’ প্রকল্পের আওতায় ২০ দশমিক ১৫ একর জমিতে স্থায়ী ক্যাম্পাস নির্মাণ করে বিশ্ববিদ্যালয়টির সামগ্রিক কার্যক্রম পরিচালিত হবে।

জানা গেছে, চলতি সময় থেকে ২০২১ সালের জুন মেয়াদে প্রকল্পটি বাস্তবায়ন করবে শিক্ষা মন্ত্রণালয়। এতে ব্যয় ধরা হয়েছে ৪১৩ কোটি ৭৫ লাখ টাকা।

মঙ্গলবার (১৭ অক্টোবর) প্রকল্পটির প্রস্তাবনা জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় উপস্থাপন করা হবে। চূড়ান্ত অনুমোদনের জন্যই একনেকের কার্যতালিকায় স্থান পেয়েছে প্রকল্পটি।

প্রকল্পে ১০তলা প্রশাসনিক ভবন ও ছয়তলা একাডেমিক ভবন ছাড়াও কর্মকর্তা-কর্মচারীদের জন্য থাকছে আবাসিক সুবিধা। শিক্ষক-শিক্ষার্থীদের জন্য নির্মিত হবে আধুনিক ডরমিটরি।

এর মধ্যে রয়েছে শিক্ষক-কর্মকর্তাদের একটি ডরমিটরি ও দু’টি স্টাফ কোয়ার্টার, শিক্ষার্থীদের দু’টি ডরমিটরি, একটি অডিটোরিয়াম, উপাচার্যের বাংলো এবং রেজিস্ট্রারের আবাসিক ভবন।

মাদরাসা শিক্ষার উন্নয়ন এবং দেশের সকল ফাজিল ও কামিল মাদরাসার শিক্ষা কার্যক্রম পরিচালনায় স্থাপিত প্রতিষ্ঠানটি থেকে আরও সুবিধা দিতেই প্রকল্পটি হাতে নেয়া হয়েছে।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

শিরোনাম:
  ❖   পরকালের জন্য হোক কিছু সঞ্চয়   ❖   কোনো এক ক্ষণে   ❖   ঠিকানার শেষ প্রান্তে   ❖   অন্যরকম বিয়ে   ❖   ভাগ্যকে আশীর্বাদ করুন দোষারোপ নয়   ❖   সত্যের পথে   ❖   কওমি সনদ, হাইআতুল উলইয়া, বেফাক ও অন্যান্যদের দলাদলি: একটি পর্যালোচনা   ❖   ২০০১ সাল থেকে এ পর্যন্ত যুদ্ধের পেছনে আমেরিকার খরচ ৫.৬ ট্রিলয়ন ডলার!   ❖   ভয়ঙ্কর সামাজিক ব্যাধি পরকীয়া   ❖   আরবের দুম্বা সমাচার