All for Joomla The Word of Web Design

আরাকান স্বাধীন করেই রোহিঙ্গা সমস্যার সমাধান করতে হবে: জমিয়ত ইউকে

মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ওপর ইতিহাসের বর্বরোচিত গনহত্যার প্রতিবাদে গত ১৭ সেপ্টেম্বর রবিবার মারকাজুল উলুম লন্ডনে জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের প্রতিবাদ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মাহফিলে নেতৃবৃন্দ বলেছেন, আরাকান স্বাধীন করে রোহিঙ্গা সমস্যার সমাধান করতে হবে। পার্শবর্তী দেশ হিসেবে বাংলাদেশকে আরাকানের স্বাধীনতার জন্য মুখ্য ভূমিকা পালন করতে হবে। এই ক্ষেত্রে কুটনৈতিক প্রক্রিয়ার মাধ্যমে আরাকান সমস্যার সমাধানে বাংলাদেশ সরকারের জোরালো পদক্ষেপ নিতে হবে।

জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সভাপতি মাওলানা শুয়াইব আহমদের সভাপতিত্বে ও জেনারেল সেক্রেটারী হাফিজ মাওলানা সৈয়দ তামীম আহমদের পরিচালনায় আয়োজিত প্রতিবাদ সভা ও দোয়া মাহফিলে বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সিনিয়র সহ সভাপতি মুফতি আবদুল মুনতাকিম, উপদেষ্টা মাস্টার সৈয়দ ফররুখ আহমদ, সহ সভাপতি মাওলানা আবদুল মজিদ, জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের ট্রেজারার হাফিজ হুসাইন আহমদ বিশ্বনাথী, বিশিষ্ট শিক্ষাবিদ সৈয়দ মামনুন মুরশেদ।

জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সিনিয়র সহ সভাপতি মুফতি আবদুল মুনতাকিম তাঁর বক্তব্য বলেন, রোহিঙ্গা মুসলিম শূন্য করতে সেখানকার সামরিক জান্তা ও মগ সন্ত্রাসীরা যেভাবে নির্যাতনের স্টীম রোলার চালিয়েছে, তা অতীতের সকল বর্বর নির্যাতনের রেকর্ডকে ভঙ্গ করেছে। নারীদের গণধর্ষণ, নারী, শিশু, বৃদ্ধ-যুবক-যুবতীদের নির্মম নির্যাতন, আগুনে পুড়িয়ে হত্যা, জিবীত মানুষগুলোকে কুপিয়ে চাকচাক করে হত্যা, বাড়ী-ঘর জালিয়ে দেওয়া, হাত পা বেঁধে সাগরে ফেলে হত্যা করার মত হাইওয়ানী বর্বর নির্যাতন অহরহ চলছে।

এ পরিস্থিতিতে কোন মানুষ চুপ করে বসে থাকতে পারে না এবং নিরবে এসব বর্বর নির্যাতন বরদাশত করতে পারে না। এই গণহত্যার প্রতিবাদে আজ সারাজাতি ঐক্যবদ্ধ।

সভাপতির বক্তব্য মাওলানা সোয়াইব আহমদ আরাকানের স্থায়ী সমাধান না হওয়া পর্যন্ত সহিংসতার শিকার নির্যাতিত শরনার্থীদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

তিনি বলেন, ‘রোহিঙ্গারা আমাদের ভাই-বোন; এরা সন্ত্রাসী নয়। এরা নিপীড়িত অসহায় মজলুম। এদের আশ্রয় দেওয়া আমাদের ঈমানি দায়িত্ব। মিয়ানমারের নির্যাতিতদের রক্ত নিয়ে যারা হোলি খেলায় মেতে উঠেছে তাদের বিরুদ্ধে রাষ্ট্রীয়ভাবে সোচ্চার ও কুটনৈতিক চাপ প্রয়োগ করার আহ্বান জানান তিনি ।

জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সেক্রেটারি মাওলানা সৈয়দ তামিম আহমদ বলেন, বর্তমানে মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ওপর চালানো হত্যাকাণ্ড অতীতের যে কোনও সময়ের চেয়ে মর্মান্তিক। নদীতে ভাসছে মিয়ানমারের নির্যাতিত মুসলমান শিশু-কিশোর, যুবক-যুবতী, বৃদ্ধ নারী-পুরুষের বিকৃত লাশ। তারা মুসলমানদের ঘর-বাড়ি, মাদ্রাসা-মসজিদ জ্বালিয়ে দিচ্ছে, শিশুসহ সব বয়সী মানুষদের দা দিয়ে কুপিয়ে মারছে। এমনকি, জীবন্ত মানুষকে আগুনে পুড়িয়ে হত্যা করছে। এরা সন্ত্রাসী, খুনি, এরা মানবতার শত্রু।

জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের প্রতিবাদ সভা ও দোয়া মাহফিলে জাতিসংঘ এবং ওআইসিকে মিয়ানমারের এই সাম্প্রদায়িক ও জাতিগত নিপীড়ন বন্ধের জন্য জোরালো ভূমিকা রাখার আহ্বান জানিয়ে নেতৃবৃন্দ বলেন,রোহিঙ্গাদের নাগরিকত্ব, মৌলিক স্বাধীনতা ও মানবাধিকার ফিরিয়ে দিতে হবে।

মাহফিলে আরও বক্তব্য রাখেন, সৈয়দ পুর সামছিয়া সমিতি লন্ডনের সভাপতি পির আহমদ কুতুব, জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সাংগঠনিক সম্পাদক হাফিজ মাওলানা সৈয়দ নাঈম আহমদ, সহকারী ট্রেজারার মুফতি মুতাহির সিদ্দীক, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা শেখ আবদুস সামাদ,যুব বিষয়ক সম্পাদক মুফতি সৈয়দ রিয়াজ আহমদ, তাফসিরুল কোরআন বিষয়ক সম্পাদক হাফিজ মাওলানা মশতাক আহমদ, বিশিষ্ট আলেম মাওলানা হুসেন আহমদ, সৈয়দ পুর এর বিশিষ্ট মুরুব্বি আলহাজ সৈয়দ আবদুর রউফ, সৈয়দ পুর সামছিয়া সমিতি লন্ডনের সহ সভাপতি সৈয়দ মারুফ আহমদ,মিডিয়া পারসন বুলবুল আহমদ, জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সহকারী অফিস সম্পাদক সৈয়দ শুয়াইব আহমদ, কেন্দ্রীয় সদস্য হাফিজ রশিদ আহমদ, সাদিক আহমদ প্রমুখ ।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

শিরোনাম:
  ❖   পরকালের জন্য হোক কিছু সঞ্চয়   ❖   কোনো এক ক্ষণে   ❖   ঠিকানার শেষ প্রান্তে   ❖   অন্যরকম বিয়ে   ❖   ভাগ্যকে আশীর্বাদ করুন দোষারোপ নয়   ❖   সত্যের পথে   ❖   কওমি সনদ, হাইআতুল উলইয়া, বেফাক ও অন্যান্যদের দলাদলি: একটি পর্যালোচনা   ❖   ২০০১ সাল থেকে এ পর্যন্ত যুদ্ধের পেছনে আমেরিকার খরচ ৫.৬ ট্রিলয়ন ডলার!   ❖   ভয়ঙ্কর সামাজিক ব্যাধি পরকীয়া   ❖   আরবের দুম্বা সমাচার