All for Joomla The Word of Web Design

মুসলিম দাবি উপেক্ষা করেই অস্ট্রিয়ায় নিষিদ্ধ হলো নিকাব-বোরকা

মুসলিম দাবি ও মানবাধিকার উপেক্ষা করেই অস্ট্রিয়ায় নিষিদ্ধ হলো নিকাব ও বোরকা। আজ থেকে অস্ট্রিয়ার মুসলিম মহিলারা প্রকাশ্য স্থানে পুরো মুখ-ঢাকা নিকাব বা বোরকা পরতে পারবেন না।

অস্ট্রিয়ার সরকারের নতুন আইন অনুযায়ী মাথার চুল থেকে চিবুক পর্যন্ত মুখ দৃশ্যমান থাকতে হবে।

অস্ট্রিয়া সরকারের দাবি সে দেশে প্রায় ৭ লক্ষ মুসলিম বাস করেন কিন্তু তাদের সামান্য অংশই পুরো মুখ-ঢাকা বোরকা বা নিকাব পরেন।

অস্ট্রিয়ার জনসংখ্যা ৮০ লাখের মতো।

তবে অস্টিয়ার মুসলিমরা আইনকে বৈষম্য ও মানবাধিকারের লঙ্ঘন হিসেবেই দেখছেন।

রাজনৈতিক বিশ্লেষকগণ মনে করছেন, যখন দেশটির প্রধান রাজনৈতিক দলগুলো নির্বাচনের আগে ইসলাম-ভীতি বা বিদ্বেষের অনুভুতিকে কাজে লাগানোর চেষ্টা করছে।

মনে করা হচ্ছে আগামী মাসের ওই নির্বাচনে হয়তো একটি উগ্রদক্ষিণপন্থী দল কোয়ালিশন সরকারের অংশ হয়ে উঠতে পারে।

এই আইনের কারণে পর্যটন কর্মকর্তারা উদ্বেগ প্রকাশ করেছেন যে অস্ট্রিয়াতে প্রতি বছর উপসাগরীয় আরব রাষ্ট্র থেকে যেসব পর্যটকরা আসে – তার ওপর বিরূপ প্রভাব পড়তে হবে।

জার্মান চ্যান্সেলর এ্যাংগেলা মারকেল বলেছেন, আইনগতভাবে সম্ভব হলে জার্মানিতেও পুরো-মুখ-ঢাকা বোরকা বা নিকাব নিষিদ্ধ করা উচিত।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

শিরোনাম:
  ❖   পরকালের জন্য হোক কিছু সঞ্চয়   ❖   কোনো এক ক্ষণে   ❖   ঠিকানার শেষ প্রান্তে   ❖   অন্যরকম বিয়ে   ❖   ভাগ্যকে আশীর্বাদ করুন দোষারোপ নয়   ❖   সত্যের পথে   ❖   কওমি সনদ, হাইআতুল উলইয়া, বেফাক ও অন্যান্যদের দলাদলি: একটি পর্যালোচনা   ❖   ২০০১ সাল থেকে এ পর্যন্ত যুদ্ধের পেছনে আমেরিকার খরচ ৫.৬ ট্রিলয়ন ডলার!   ❖   ভয়ঙ্কর সামাজিক ব্যাধি পরকীয়া   ❖   আরবের দুম্বা সমাচার