All for Joomla The Word of Web Design

এই ৬ ফলই যথেষ্ট অতিরিক্ত মেদ কমাতে

জামিল আহমদ : কোন অনুষ্ঠান হলেই তো ডায়েটে ফুলস্টপ লাগিয়ে দিব্যি পেট পুজো চালু। তবে তার আগে পর্যন্ত কম খাওয়ার প্রতিযোগিতায় উঠে পড়ে নামে প্রায় সব্বাই। বিশেষ করে মেয়েরা। কী খাব? কী খাব না? প্রতিদিনের খাবার চার্টে শাকসবজির পাশাপাশি প্রচুর জল ও ফল কিন্তু মাস্ট।

তবে ফল খেলেই হল না। স্লিম অ্যান্ড ট্রিম থাকতে ফলজগতে রয়েছে বহু এমন ফল যা খেলে ফলাফল তাক লাগিয়ে দেওয়ার মত। লাইফস্টাইলে রইল সেইরকম ছয়টি ফলের খোঁজ যা চটজলদি আপনার ওজন কমাতে খুব সাহায্য করবে।

স্ট্রবেরি : ওজন কমানোর ফলের মধ্যে স্ট্রবেরি অন্যতম। এই ফলে প্রচুর নিউট্রিশনের সঙ্গে রয়েছে অল্প মাত্রায় ক্যালোরি। এছাড়াও প্রতিদিন যে পরিমাণ ফাইবার দরকার তা স্ট্রবেরিতে পর্যাপ্ত পর্যায়ে রয়েছে। এছাড়াও, ভিটামিন সি ও পটাশিয়াম রয়েছে।

পেঁপে : পেঁপে এমন একটি ফল যা আপনি সেদ্ধ, পাঁকা বা রান্না সব অবস্থাতেই খেতে পারেন। এক কাপ পেঁপের মধ্যে ৫৫ ক্যালোরি ও ৩ গ্রাম ফাইবার ও ভিটামিন সি, এ, পটাশিয়াম প্রচুর পরিমাণে রয়েছে।

কলা : অনেকেই ভাবেন কলা মানেই ফ্যাট। কিন্তু নতুন গবেষণা বলছে কলা কিন্তু ওজন কমাতে খুব সাহায্য করে। কলার মধ্যে রয়েছে প্রচুর পটাশিয়াম, ফাইবার। রয়েছে রোগ প্রতিরোধী শ্বেতসার। যা আসলে দেহের অতিরিক্ত ফাট ঝরাতে সাহায্য করে তাই নয়।

আপেল : – কথায় আছে অ্যান অ্যাপল আ ডে কিপস ডক্টর অ্যাওয়ে। কথায় নয়, ব্যাপারটা সত্যিই কার্যকরী। ঝকঝকে ত্বক, আর স্লিম, ট্রিম চেহারা পেতে ফুড হ্যাবিডে অবশ্যই রাখা উচিত ফলকে। আপেলে রয়েছে ভিটামিন সি, ফাইবার।

আঙুর : আপনি যদি সবুজ ও লাল আঙুরের মধ্যে যেকোনো একটি খেতে চান, তাহলে আমাদের অ্যাডভাইস গো ফর দ্য রেড। তাতে অ্যান্টিঅক্সিডেন্ট এবং সবুজ আঙুরের থেকে বেশি নিউট্র্রিশন রয়েছে।

লেবু : লেবুর জুস খাওয়া বা শুধু লেবু খাওয়া ভীষণ দরকারি। লেবু মধ্যে রয়েছে ভিটামিন সি। স্কিন ঝকঝকে করতে লেবুর জুরি মেলা ভার। মেদ ঝড়াতেও লেবুকে টেক্কা দিতে পারবে না কোনও ফলই।

ফল প্রাকৃতিকভাবে মিষ্টি। ডায়েটের ক্ষেত্রে ফলের থেকে ভাল আর কিছুই নেই। তাহলে ফাস্টফুডকে পাশে সরিয়ে ফলকেই এন্ট্রি দিন

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

শিরোনাম:
  ❖   পরকালের জন্য হোক কিছু সঞ্চয়   ❖   কোনো এক ক্ষণে   ❖   ঠিকানার শেষ প্রান্তে   ❖   অন্যরকম বিয়ে   ❖   ভাগ্যকে আশীর্বাদ করুন দোষারোপ নয়   ❖   সত্যের পথে   ❖   কওমি সনদ, হাইআতুল উলইয়া, বেফাক ও অন্যান্যদের দলাদলি: একটি পর্যালোচনা   ❖   ২০০১ সাল থেকে এ পর্যন্ত যুদ্ধের পেছনে আমেরিকার খরচ ৫.৬ ট্রিলয়ন ডলার!   ❖   ভয়ঙ্কর সামাজিক ব্যাধি পরকীয়া   ❖   আরবের দুম্বা সমাচার